করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


ছুটির সময়ে সরকারের ৫ নির্দেশনা

০৭:০৮পিএম, ২৪ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণেই এই ছুটি ঘোষণা করা হয়েছে। এদিকে ছুটির সময়ে জন-সাধারণের মেনে চলার জন্য সরকার ৫টি নির্দেশনা জারি করেছে।

মঙ্গলবার মন্ত্রিপরিষদ সচিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা জারি করা হয়। মূলত সোমবার করোনাভাইরাসের কারণে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত যে ছুটি ঘোষণা করা হয়েছে, সেই ছুটিকালীন সময়ে কারা ছুটির আওতায় থাকবেন, কারা থাকবেন না তা স্পষ্ট করা হয়েছে এই ৫ নির্দেশনায়।

নির্দেশনাগুলো হলো- এই ছুটি/বন্ধ সরকারি-বেসরকারি অফিস আদালতের জন্য প্রযোজ্য। স্বাস্থ্যসেবা, সংবাদপত্রসহ অন্যান্য জরুরি কার্যাবলীর ক্ষেত্রে এই নির্দেশনা প্রযোজ্য নয়; সরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এই ছুটি/বন্ধকালীন সময়ে অবশ্যই নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন; এই বন্ধ ঘোষণা করা হয়েছে জনগণকে ব্যাপকহারে পারস্পরিক মেলামেশা বা সংস্পর্শে এসে রোগ বিস্তার করা থেকে বিরত রাখার জন্য। সে কারণে সর্বসাধারণকে এই সময়ে বাইরে যাওয়া বা ভ্রমণ করা থেকে বিরত থাকতে আহ্বান জানানো হয়েছে; ঔষধ/খাদ্য প্রস্তুত, ক্রয়-বিক্রয়সহ অন্যান্য শিল্প কারখানা/প্রতিষ্ঠান/বাজার/দোকানপাট নিজস্ব ব্যবস্থাপনায় চলবে এবং গণপরিবহন ব্যতীত অন্যান্য জরুরি পরিবহন যেমন ট্রাক, কার্গো, অ্যাম্বুলেন্স ও সংবাদপত্রবাহী গাড়ি ইত্যাদি যথারীতি চলবে।

বিজনেস আওয়ার/২৪ মার্চ, ২০২০/কমা

এই বিভাগের অন্যান্য খবর

উপরে