করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৭০
৩০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮১
১১৩১৭১৩
৬০১১৫
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬


মাস্ক-হ্যান্ড স্যানিটাইজার রপ্তানিতে নিষেধাজ্ঞা

০৮:১৯পিএম, ২৪ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাংলাদেশে দেখা দেয়ার পর থেকেই চাহিদা বেড়ে যায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের। এতে একদিকে যেমন সংকট দেখা দিয়েছে, অন্যদিকে বাড়তি দামে এসব বিক্রি করছেন বিক্রেতারাও। তাই আপাতত এসব পণ্য রপ্তানিতে নিষেধাজ্ঞা জারি করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

সস্প্রতি বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিষ্ঠান আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রক দফতরের নিয়ন্ত্রক মোহাম্মদ আওলাদ হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত এক গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্তের আলোকে কররোনা ভাইরাস সংক্রমণ রোধে ফেস মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা পূরণের লক্ষ্যে দেশে উৎপাদিত ফেস মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার রপ্তানি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জনস্বার্থে সাময়িকভাবে নিষিদ্ধ করা হলো।

গত ৮ ডিসেম্বর বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়ে এরপর দিন দিন এ ভাইরাস সংক্রমণের সংখ্যা বাড়ছে। এরসঙ্গে বেড়েছে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। সর্বশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ৩৩ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন তিনজন।

বিজনেস আওয়ার/২৪ মার্চ, ২০২০/কমা

এই বিভাগের অন্যান্য খবর

উপরে