করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৭০
৩০
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
১৮১
১১৩১৭১৩
৬০১১৫
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬


করোনা প্রতিরোধে বিসিআইসির ব্যবস্থা গ্রহণ

০৮:৪৮পিএম, ২৪ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ বাংলাদেশ রসায়ন শিল্প সংস্থা (বিসিআইসি) ও অধীন কারখানাসমূহে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এর অংশ হিসেবে তাপমাত্রা স্বাভাবিকের বেশি এবং সর্দি, কাশি ও শ্বাস- প্রশ্বাসে সমস্যা অর্থাৎ করোনা সংক্রমণের সম্ভাব্য উপসর্গ দেখা দিলে তাৎক্ষণিকভাবে উক্ত কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিককে বাধ্যতামূলক ছুটি প্রদান করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে।

শিল্প মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিসিআইসি চিকিৎসা কেন্দ্রের পক্ষ থেকে সংস্থার প্রধান কার্যালয়ের প্রতিটি বিভাগে হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড গ্লাভস ইত্যাদি সরবরাহ নিশ্চিত করা হয়েছে এবং সব কর্মকর্তা ও কর্মচারীর কিছুক্ষণ পরপর হাত ধোয়ার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

এছাড়া, বিসিআইসি চিকিৎসা কেন্দ্রে আগত রোগীদের করোনাভাইরাসের ভয়াবহতা সম্পর্কে প্রয়োজনীয় উপদেশ প্রদান করা হচ্ছে। চিকিৎসা কেন্দ্রের পক্ষ থেকে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে এবং সার্বক্ষণিকভাবে পরিস্থিত মনিটরিং করা হচ্ছে।

এছাড়া অধীনস্ত সব কারখানার প্রধান ও চিকিৎসকদের করোনাভাইরাস সংক্রমণ প্রতিহতকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বিসিআইসি থেকে নির্দেশনা প্রদান করা হয়েছে। করোনা বিষয়ে টেলিফোনে কারখানার চিকিৎসকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করা হচ্ছে ও প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হচ্ছে।

বিসিআইসি’র প্রধান চিকিৎসা কর্মকর্তা ঊর্ধ্বতন মহাব্যবস্থাপক (মেডিকেল) ডা. এ কে মোহাম্মদ আলী এ বিষয়ে ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিজনেস আওয়ার/২৪ মার্চ, ২০২০/কমা

এই বিভাগের অন্যান্য খবর

উপরে