করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


করোনা: এক মিলিয়ন ইউরো অনুদান দিলেন মেসি

১২:৫৯পিএম, ২৫ মার্চ ২০২০

স্পোর্টস ডেস্ক : চীন, ইতালির পর করোনাভাইরাসে সবচেয়ে বেশি বিপর্যস্ত হয়েছে স্পেন। এখনও পর্যন্ত এ প্রাণঘাতী ভাইরাসে, মৃত্যুবরণ করেছেন ২৯৯১ জন। প্রায় ৪২ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। কিছুতেই যেনো করোনার সঙ্গে পেরে উঠছে না দেশটি।

এমন অবস্থায় করোনা মোকাবিলায় আর্থিক সাহায্য নিয়ে এগিয়ে এলেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। আর্জেন্টিনার নাগরিক হলেও, ক্লাব ফুটবলে খেলার সুবাদে বছরের বেশিরভাগ সময় স্পেনেই কাটে মেসির। এ দেশেই রয়েছে তার সবকিছু।

সে দায়বদ্ধতা থেকেই, বর্তমানে উদ্ভূত জটিল পরিস্থিতি সামাল দেয়ার জন্য বার্সেলোনার হসপিটাল ক্লিনিকে ১ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৯ কোটি ২০ লাখ টাকার বেশি)। এ খবর নিশ্চিত করেছে খোদ বার্সেলোনার হাসপাতালটি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে হাসপাতালটির হ্যান্ডলারে লেখা হয়েছে, ‘কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করার জন্য এই হাসপাতালে আর্থিক অনুদান দিয়েছেন লিওনেল মেসি। এই দায়িত্ব পালনের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ, মেসি।’

করোনা পরিস্থিতির কারণে বার্সেলোনাসহ পুরো স্পেনকে লকডাউন করে রাখা হয়েছে। নাগরিকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে স্থানীয় প্রশাসন। তাদের সঙ্গেই যোগ দিলেন মেসি।

বিজনেস আওয়ার/২৫ মার্চ, ২০২০/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে