করোনাভাইরাস লাইভ আপডেট
বাংলাদেশ
আক্রান্ত
সুস্থ
মৃত্যু
৪২৪
৩৩
২৭
সূত্র:আইইডিসিআর
বিশ্বজুড়ে
দেশ
আক্রান্ত
মৃত্যু
২১১
১৬,০১,০১৮
৯৫,৬৯৯
সূত্র: জনস হপকিন্স ইউনিভার্সিটি ও অন্যান্য।

ঢাকা, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬


আটকে গেলো ডেল্টা হসপিটালের কাট-অফ প্রাইস প্রকাশ

০৪:২৮পিএম, ২৫ মার্চ ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক :ব্যাংক সেটেলমেন্ট জটিলতায় আটকে গেছে ডেল্টা হসপিটালের বিডিংয়ের তথ্য প্রকাশ। যাতে বিডিং শেষেও কোম্পানিটির কাট-অফ প্রাইসের তথ্য অপ্রকাশিত থেকে যাচ্ছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

পাবলিক ইস্যু রুলস অনুযায়ি, নিলামে অংশগ্রহনকারীদেরকে টাকা অগ্রিম প্রদান করতে হয়। এক্ষেত্রে একজন বিডার যে পরিমাণ দর প্রস্তাব করবেন, সে পরিমাণ অর্থ আগেই ডিএসইর ব্যাংক হিসাবে পে অর্ডারের মাধ্যমে জমা দিতে হয়।

জানা গেছে, ডেল্টার নিলামে অংশ নেওয়া কিছু দর প্রস্তাবকারীর টাকা এখনো ডিএসইর ব্যাংক হিসাবে ঢুকেনি। এই সেটেলমেন্ট জটিলতার কারনেই বিডিং শেষেও ডেল্টার কাট-অফ প্রাইসের তথ্য প্রকাশ করা হচ্ছে না। কারন ওইসব দর প্রস্তাবকারীদের টাকা ডিএসইর ব্যাংক হিসাবে গেলে কাট-অফ প্রাইস গণনায় তাদের দর প্রস্তাবকে বিবেচনায় নেওয়া হবে। অন্যথায় বাতিল হবে তাদের দর প্রস্তাব। যে কারনে ওইসব দর প্রস্তাবকারীদের টাকার ব্যাংক সেটেলমেন্ট না হওয়া পর্যন্ত কাট-অফ প্রাইস নিশ্চিত হওয়া যাচ্ছে না।

গত রবিবার (২২ মার্চ) বিকাল ৫টায় ডেল্টার বিডিং শুরু হয়। যা চলে বুধবার (২৫ মার্চ) বিকাল ৫টা পর্যন্ত। এরপরেই বিডিংয়ের তথ্য প্রকাশের জন্য সময় নির্ধারিত ছিল। কিন্তু সেটেলমেন্ট জটিলতার কারনে সম্ভাব্য আগামি ৬ এপ্রিল (সরকারি ছুটির পরে) বিডিংয়ের তথ্য প্রকাশ করা হবে। তবে সরকারি ছুটি বাড়লে পিছিয়ে যাবে বিডিংয়ের তথ্য প্রকাশ।

বিজনেস আওয়ার/২৫ মার্চ, ২০২০/আরএ

এই বিভাগের অন্যান্য খবর

মঙ্গলবার শেয়ারবাজারে ১৬ ব্যাংকের বিনিয়োগ
শেয়ারবাজারে ধীরে ধীরে ব্যাংকের বিনিয়োগ বাড়ছে

উপরে