sristymultimedia.com

ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬


পতনে চলছে লেনদেন

১২:০৫পিএম, ০৪ ডিসেম্বর ২০১৭

বিজনেস আওয়ার : উত্থান প্রবণতায় শুরু হয়েছে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবারের (৪ ডিসেম্বর) লেনদেন। কিছুক্ষণ পর পতনে চলে যায় লেনদেন। যা দুপুর ১২টা পর্যন্ত অব্যাহত রয়েছে। এ সময় পর্যন্ত উভয় বাজারের প্রধান প্রধান সূচক কমেছে। বেড়েছে হাত বদল হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। টাকার পরিমাণে লেনদেনও রয়েছে ধীর গতিতে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দেড়ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৮২ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ০.২৩ পয়েন্ট এবং শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ২২৭৪ ও ১৩৮৮ পয়েন্টে।

দুপুর ১২টা পর্যন্ত ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির দর। এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ২৫৯ কোটি ৪০ লাখ টাকার।

অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৪৪০ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ৫, সিএসই-৩০ সূচক ২৩ ও সিএসসিএক্স ২৬ পয়েন্ট কমেছে অবস্থান করছে যথাক্রমে ১৪৬৯, ১৭৪৭৪ ও ১১৭৬১ পয়েন্টে। তবে সিএসআই ৩ পয়েন্ট বেড়েছে।

সিএসইতে হাত বদল হওয়া কোম্পানিগুলোর মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছ ২১টির। দেড় ঘণ্টায় সিএসইতে ১০ কোটি টাকার লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/পিএস

এই বিভাগের অন্যান্য খবর

বিদায়ী সপ্তাহে সব সূচকে পতন
ডিএসইতে লেনদেন কমেছে ৭’শ কোটি টাকা

উপরে