sristymultimedia.com

ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬


উভয় বাজারে সূচক কমেছে, বেড়েছে লেনদেন

০২:৪৪পিএম, ০৪ ডিসেম্বর ২০১৭

বিজনেস আওয়ার : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবারও (৪ ডিসেম্বর) পতনে শেষ হয়েছে লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। একই সঙ্গে কমেছে হাত বদল হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কিছুটা বেড়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৩ পয়েন্ট কমে দাড়িয়েছে ৬২৬২ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে দাড়িয়েছে ২২৬৬ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ১৩৮৭ পয়েন্টে।

আজ ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দর। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৮৭ কোটি ১১ লাখ টাকার। যা আগের দিন থেকে ১১৪ কোটি টাকা বেশি।

অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯৪ পয়েন্ট কমে দাড়িয়েছে ১৯৩৮৯ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ১০, সিএসই-৩০ সূচক ৫২ ও সিএসসিএক্স ৫৫ পয়েন্ট কমেছে দাড়িয়েছে যথাক্রমে ১৪৬৪, ১৭৪৪৫ ও ১১৭৩২ পয়েন্টে। তবে সিএসআই ২ পয়েন্ট বেড়েছে।

সিএসইতে হাত বদল হওয়া কোম্পানিগুলোর মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছ ৩২টির। আজ সিএসইতে ৩১ কোটি ৭৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৯ কোটি টাকা বেশি।

বিজনেস আওয়ার/পিএস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে