sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬


দরবৃদ্ধির শীর্ষ তালিকায় ঝুকিপূর্ণ ৬ কোম্পানি

০৩:৫৫পিএম, ০৪ ডিসেম্বর ২০১৭

বিজনেস আওয়ার প্রতিবেদক : সোমবারের (৪ ডিসেম্বর) লেনদেনে দরবৃদ্ধির শীর্ষ তালিকায় উঠে এসেছে ঝুকিপূর্ণ ৬ কোম্পানি। যে কোম্পানিগুলো লোকসানে ও সর্বনিম্ন ‘জেড’ ক্যাটাগরিতে অবস্থান করছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হল- শ্যামপুর সুগার মিলস, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক, প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, ইমাম বাটন, মিথুন নিটিং অ্যান্ড ডাইং ও কে অ্যান্ড কিউ।

এদিন ৯.৮১ শতাংশ বেড়ে দরবৃদ্ধির শীর্ষ অবস্থানে রয়েছে শ্যামপুর সুগার মিলস। এছাড়া ৭.৪১ শতাংশ বেড়ে দ্বিতীয় স্থানে ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক, ৬.৮৪ শতাংশ বেড়ে চতুর্থ স্থানে প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, ৬.৪৬ শতাংশ বেড়ে পঞ্চম স্থানে ইমাম বাটন, ৫.২২ শতাংশ বেড়ে অষ্টম স্থানে মিথুন নিটিং অ্যান্ড ডাইং এবং ৪.৮৩ শতাংশ বেড়ে দশম স্থানে রয়েছে কে অ্যান্ড কিউ।

সোমবার দরবৃদ্ধির ঝুকিপূর্ণ ৬ কোম্পানির মধ্যে দীর্ঘদিন ধরে লোকসানে রয়েছে শ্যামপুর সুগার মিলস, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক, ইমাম বাটন ও কে অ্যান্ড কিউ। এরমধ্যে শ্যামপুর সুগার মিলসের ২০১৭-১৮ অর্থবছরের প্রথম প্রান্তিক শেয়ারপ্রতি ১৭.৬৪ টাকা লোকসান দিয়ে শুরু হয়েছে। এছাড়া ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্কের ০.২১ টাকা ও ইমাম বাটনের ০.১৫ টাকা লোকসান দিয়ে শুরু হয়েছে। তবে কে অ্যান্ড কিউ লোকসান কাটিয়ে শেয়ারপ্রতি ০.১৪ টাকা মুনাফা দিয়ে ২০১৭-১৮ অর্থবছর শুরু করেছে।

এদিকে প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট গত ৩ বছর ধরে লোকসানে রয়েছে। কোম্পানিটির চলতি বছরের ৯ মাসে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩.৩৬ টাকা। আর মিথুন নিটিং অ্যান্ড ডাইংয়ের ২০১৬-১৭ অর্থবছর শেয়ারপ্রতি ১.৮৪ টাকা লোকসান হয়েছে এবং শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিজনেস আওয়ার/০৪ ডিসেম্বর, ২০১৭/আরএ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে