ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬


শীতকালে দাওয়াত সাজ

২০১৭ ডিসেম্বর ০৭ ১৮:১৫:১৩

বিজনেস আওয়ার : বিয়ের দাওয়াত কিংবা অনুষ্ঠানে যেতে চাই বিশেষ সাজ। ঠান্ডা আবহাওয়ায় ঘামের সমস্যা থাকে না। তাই সাজ নষ্ট হওয়ারও ভয় নেই। নির্দ্বিধায় নিতে পারেন ভারী মেকআপ। পরতে পারেন জমকালো পোশাক।

শীতের মৌসুমে পার্টি সাজ কেমন হবে জেনে নিন -

*চোখে মোটা করে বা টেনে কাজল লাগান। গালে পছন্দসই গোলাপি বা বাদামি ব্লাশ বুলিয়ে নিন।

*ভ্রুয়ের নিচের অংশ, গালের উঁচু হাড়, কপাল, থুতনি ও নাকের উঁচু অংশ হাইলাইট করার জন্য শিমার ব্যবহার করুন।

*চুল খোলা রাখতে পারেন। পোশাকের সঙ্গে মানানসই মেসি খোঁপা করতে পারেন। আজকাল অনেকেই মাথায় হিজাব পড়েন। পার্টিতেও হিজাবের সঙ্গে মানানসই সাজ চান তারা। এক্ষেত্রে কন্ট্রাস্ট রঙ তেমন মানাবে না। পোশাকের রঙের সঙ্গে মিল রেখে হিজাবের রঙ বেছে নিলেই ভালো দেখাবে।

*লিপস্টিক ব্যবহারের ক্ষেত্রে গাঢ় রং বেছে নিতে পারেন। তবে চোখের সাজে প্রাধান্য বেশি থাকলে ঠোঁটে হালকা যে কোনো রং অথবা ন্যুড শেইডের লিপস্টিক ব্যবহার করলে দেখতে ভালো লাগে।

*শীতকালে সালোয়ার-কামিজ এমনকি কুর্তা-লেগিংস পরেও পার্টিতে যেতে পারেন। শাড়ি বা সালোয়ার কামিজের সঙ্গে মানানসই চাদর গায়ে চাপিয়ে নিন।

*রাতের দাওয়াত মানেই গাঢ় রঙের পোশাক এ ভাবনা বদলেছে। বেগুনি গোলাপি, ফিরোজা এমন সব রঙের পোশাক রাতের দাওয়াতে পরছেন অনেকে।

*শীতকালে শাড়ি বা কামিজ পরলে হাতা ফুলহাতা দিতে পারেন। এখন ফুলহাতা, কোয়ার্টার হাতার প্রচলন বেশি। ভি-গলা, উঁচু গলাও বেশ দেখা যাচ্ছে।

*মেকআপের ক্ষেত্রে প্রথমেই ভালোভাবে মুখ পরিষ্কার করে ময়েশ্চারাইজার লাগিয়ে নিতে হবে। এরপর প্রাইমার লাগান। এরপর ত্বকের দাগ ও রংয়ের অসমতা ঢাকতে কন্সিলার ব্যবহার করুন। এরপর ফাউন্ডেশন লাগিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। ফাউন্ডেশন দীর্ঘস্থায়ী করতে মুখে ফেস পাউডার লাগান।

*রাতের সাজ, তাই চেহারায় জাকজমক আনতে চোখের সাজে স্মোকিভাব আনতে পারেন। এর জন্য কালো, বাদামি অথবা মিশ্র রংয়ের শ্যাডো ব্যবহার করুন। চাইলে পোশাকের রংয়ের সঙ্গে মানানসই শ্যাডো ব্যবহার করে চোখের কোণায় কালো রংয়ের শ্যাডো ব্যবহার করতে পারেন। এতে চোখ অনেক বেশি আকর্ষণীয় লাগবে।

এছাড়া পিংক, বেগুনি, ডার্ক ব্রাউন, পিচ কালারও চলছে। আর লাল রং তো সবসময়ই অনবদ্য।

বিজনেস আওয়ার / অ.মা

উপরে