ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬


মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

২০১৭ ডিসেম্বর ০৭ ১৯:২৮:৪৩

বিজনেস আওয়ার : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কূটুক্তির অভিযোগ এনে বর্তমানে প্রকাশ বন্ধ থাকা 'দৈনিক আমার দেশ' পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানি এবং রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ বাদী হয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাবিবুর রহমান সিদ্দিকীর আদালতে মামলাটি দায়ের করেছেন। শুনানি শেষে আদালতের বিচারক মো. হাবিবুর রহমান সিদ্দিকী মামলাটি গ্রহণ করে নাটোর সদর থানার ওসিকে তদন্ত শেষে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

মামলার আর্জিতে বলা হয়, 'গত ১ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল নামে একটি ফোরামের অনুষ্ঠানে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র নয়, ভূখণ্ড মাত্র এবং বাংলাদেশ ভারতের কলোনি উল্লেখ করে বক্তব্য দেন মাহামুদুর রহমান। তিনি বলেন, শেখ মুজিবুর রহমান গণতন্ত্র ও গণমাধ্যমকে হত্যা করেছেন। বর্তমান সরকার অবৈধ ও দিল্লির তাবেদার।'

মামলার বাদী মালেক শেখ সাংবাদিকদের জানান, বাংলাদেশের অস্তিত্ব ও রাষ্ট্র সম্পর্কে অস্বীকৃতি জানিয়ে মাহমুদুর রহমান রাষ্টদ্রোহী অচরণ করেছেন। তার এ ধরনের বক্তব্য স্বাধীনতাবিরোধী চেতনার মানুষদের উস্কে দিয়েছে। স্বাধীন বাংলাদেশে এ ধরনের বক্তব্য কখনই মেনে নেওয়া যায় না। তার বক্তব্যের প্রমাণ স্বরূপ একটি ইউটিউব ভিডিও আদালতে দাখিল করা হয়েছে।

নাটোর জজ কোর্টে পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম জানান, মামলাটি তদন্তের জন্য সদর তানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।


বিজনেস আওয়ার / অ.মা

উপরে