স্পোর্টস ডেস্ক : আগামী মাসে ভারত সফরে যাবে দক্ষিণ আফ্রিকা। সফরে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে সফরকারীরা। লম্বা সফর সামনে রেখে গতকাল মঙ্গলবার দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

টেস্ট দলে সুযোগ পেয়েছেন নতুন তিন মুখ। তাঁরা হলেন এনরিক নর্টিয়ে, উইকেটরক্ষক রুডি সেকেন্ড ও স্পিন বোলিং অলরাউন্ডার সেনুরান মুথুসামি। কুইন্টন ডি কের হাতে অধিনায়কের দায়িত্ব দিয়েছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড।

টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা হয়নি নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসির। টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন স্পিন অলরাউন্ডার বিয়ন ফোরটান। টি-টোয়েন্টিতে সহ-অধিনায়ক করা হয়েছে রসি ফন ডার ডাসেনকে।

অবশ্য সাদা পোশাকে নেতৃত্বের ভূমিকায় ডু প্লেসিকেই দেখা যাবে। আর সহ-অধিনায়ক হিসেবে দেখা যাবে টেমবা বাভুমাকে। ১৫ সেপ্টেম্বর টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দক্ষিণ আফ্রিকার এই সফর।

টি-টোয়েন্টি দল :

কুইন্টন ডি কক (অধিনায়ক), রসি ফন ডার ডাসেন (সহ-অধিনায়ক), টেমবা বাভুমা, জুনিয়র ডালা, বিয়ন ফোরটান, বিউরান হেনড্রিকস, রিজা হেনড্রিকস, ডেভিড মিলার, এনরিক নর্টিয়ে, আন্দিলে ফেলুকায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও জন-জন স্মাটস।

বিজনেস আওয়ার/১৪ আগস্ট, ২০১৯/এ