স্পোর্টস ডেস্ক : ইশান্ত শর্মার আগুন বোলিংয়ে লিডের পথে ভারত। অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে ভারতের করা ২৯৭ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় দিন শেষ করেছে ৮ উইকেটে ১৮৯ রানে। স্বাগতিকরা এখনও পিছিয়ে আছে ১০৮ রানে।

বলা চলে ইশান্তের বোলিং তোপের মুখে ধুঁকছে ক্যারিবিয়ানরা। দিনের শেষ ভাগে ৭ বলের বলের মধ্যে এই পেসার তুলে নেন ৩ উইকেট। যাতে অ্যান্টিগা টেস্টে সুবিধাজনক জায়গায় রয়েছে ভারত।

ওয়েস্ট ইন্ডিজের স্বীকৃতি ব্যাটসম্যানদের প্রায় সবারই শুরুটা ভালো হয়েছিল, কিন্তু ইনিংস লম্বা করতে পারেননি কেউ। ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেলের ব্যাটে শুরুটাও ভালো ছিল।

কিন্তু ক্যাম্পবেল ২৩ রান করে প্যাভিলিয়নে ফিরলে শুরু হয় উইকেট হারানোর মিছিল। দলীয় সর্বোচ্চ ৪৮ রান এসেছে রোস্টন চেসের ব্যাট থেকে। ব্র্যাথওয়েটকে (১৪) আউট করে শুরু হয় ইশান্তের উইকেট উৎসব।

এরপর রোস্টন চেসকে ফেরানোর পর ৭ বলের মধ্যে আউট করেছেন শাই হোপ (২৪), শিমরন হেটমায়ার (৩৫) ও কেমার রোচকে (০)। ইশান্তের সঙ্গে একটি করে উইকেট পেয়েছেন জসপ্রিৎ বুমরাহ, মোহাম্মদ সামি ও রবীন্দ্র জাদেজা।

এই জাদেজার চমৎকার ব্যাটিংয়েই ৩০০’র কাছাকাছি স্কোর নিয়ে যেতে পেরেছে ভারত। প্রথম ইনিংসে ভারত অলআউট হয়েছে ২৯৭ রানে, যেখানে লড়াকু ব্যাটিংয়ে সবশেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার সময় জাদেজার ব্যাট থেকে আসে ৫৮ রান।

৬ উইকেটে ২০৩ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা ভারত শুরুতেই হারায় ঋষভ পান্তের (২৪) উইকেট। এরপর জাদেজার সঙ্গে জুটি গড়ে ইশান্ত শর্মা (১৯) যোগ করেন ৬০ রান।

বিজনেস আওয়ার/২৪ মাগস্ট, ২০১৯/এ