স্পোর্টস ডেস্ক : ক্যারিয়ারের এক বিরাট মাইলফলকে পৌঁছালেন ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৭০০ গোলের দেখা পেলেন। তবে তার এমন কীর্তি ম্যাচে হেরে গেল পর্তুগাল।

ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচে ইউক্রেনের বিপক্ষে ২-১ গোলে হেরে মাঠ ছাড়ে ইউরোপের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ইউক্রেনের মাঠ কিয়েভে সোমবার দিবাগত রাতে মুখোমুখি হয় দু’দল। তবে ‘বি’ গ্রুপের এ ম্যাচে জিতে মূল পর্বে জায়গা করে নিল ইউক্রেন।

মূল পর্বে যেতে হলে স্বাগতিকদের এদিন এক পয়েন্ট যথেষ্ট ছিল। তবে দারুণ জয়ে তারা পূর্ণ তিন পয়েন্টই সংগ্রহ করল। অন্যদিকে ১৪ ম্যাচে অপরাজিত থাকার পর হার দেখল পর্তুগাল।

এদিন বল দখলের লড়াইয়ে পর্তুগাল এগিয়ে থাকলেও সুযোগ পেয়েই আক্রমণ করে এগিয়ে যায় ইউক্রেন। ম্যাচের ৬ মিনিটে রোমান ইয়ারেমচুক ও ২৭ মিনিটে আন্দ্রি ইয়ারমেলেঙ্কো গোল করলে প্রথমার্ধেই ২-০ গোলে লিড পায় আন্দ্রি শেভচেঙ্কোর দল।

তবে দ্বিতীয়র্ধে ইউক্রেনের তারাস স্টেপানেঙ্কো দ্বিতীয় হলুদকার্ড দেখে মাঠ ছাড়লে পেনাল্টি পায় পর্তুগাল। আর সেখান থেকেই গোল করে নিজের ক্যারিয়ারের মাইলফলক উদযাপন করেন রোনালদো। জাতীয় দলের হয়ে এটি তার ৯৫তম গোল।

নিজেদের ছায়া হয়ে খেলতে থাকা পর্তুগাল একটি গোল শোধ দেয় রোনালদোর পেনাল্টির কল্যাণে। ম্যাচের বাকি সময় অবশ্য পর্তুগাল আর কোনো গোল করতে সক্ষম হয়নি। ফলে হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়ে সান্তোসের শিষ্যরা।

বিজনেস আওয়ার/১৫ অক্টোবর, ২০১৯/এ