স্পোর্টস প্রতিবেদকঃ ক্রিকেটারদের ধর্মঘটের কারণে অচলাবস্থা বিরাজ করছে ক্রিকেটাঙ্গনে। গতকাল সোমবার বেতন-ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেট খেলা অংশ নেওয়া থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন ক্রিকেটাররা। তাদের দাবির পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে বিসিবি কার্যালয়ে বিসিবি সভাপতির নেতৃত্বে জরুরি বৈঠক শেষে ব্রিফ করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, টাকার জন্য ক্রিকেটাররা খেলা বন্ধ করে দেবে, এটা ভাবতে পারছেন না তিনি।

পাপন বলেন, ওরা চেয়েছে আমি দেই নাই এটা হয়নি। শ্রীলঙ্কা সফর থেকে আসার পরেই সাকিব-তামিম আমাকে বলেছে, ভাই বেতন বাড়ায় দেন। আমি বললাম, তোমাদের বেতন এখন কত? ওরা বললো ৫০ হাজার। আমি পরে বললাম ঠিক আছে চার লাখ করে দিলাম। কী পরিমান সুযোগ-সুবিধা ওদের দিচ্ছি, ২৪ কোটি টাকা শুধু ওদের বোনাস দিয়েছি।

সোমবার মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে দেশের প্রথম শ্রেণির ক্রিকেটারদের মুখপাত্র হয়ে সংবাদ সম্মেলন করেন জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। সেখানে দেশের শীর্ষ ক্রিকেটাররা উপস্থিত থেকে এই দাবি জানান ক্রিকেটাররা।

ঘরোয়া ক্রিকেটে পারিশ্রমিক বাড়ানো, ক্রিকেটারদের প্রতি বোর্ডের দৃষ্টিভঙ্গি বদলানো, কোয়াবের প্রেসিডেন্ট-সেক্রেটারির পদত্যাগসহ মোট ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেন ক্রিকেটাররা।

বিজনেস আওয়ার/২২ অক্টোবর, ২০১৯/আরআই