বিজনেস আওয়ার প্রতিবেদক (চুয়াডাঙ্গা) : চুয়াডাঙ্গার জীবননগরের উথলীতে রাতের আঁধারে এক কলা চাষীর অর্ধশতাধীক কলার কাঁদি কর্তন করেছে দুর্বৃত্তরা। ভুক্তভোগী কলা চাষী হলেন উথলী বড় মসজিদ পাড়ার ইছাহকের ছেলে বিপুল।

ইছাহক এবং বিপুল উভয়েই বিজনেস আওয়ারকে জানান, উথলী ছোটপুলের নিকট হিজড়ার জোলে দেড় বিঘা জমি বন্ধকে নিয়ে আমরা বাপ ও ছেলে চাঁপা কলার বাগান করি। বাগানে এ পর্যন্ত আমাদের ৫০ হাজারের উপরে টাকা খরচ হয়েছে।

প্রায় ৪৫০ টির মত কলাগাছে কাঁদি পড়েছে। যা এখনো পরিপুষ্ট হয়নি। কিন্তু কে বা কারা গত বৃহস্পতিবার দিবাগত রাতে আমাদের কলার অর্ধশতের উপরে কলার কাঁদি কেটে জমিতে ফেলে রেখেছে।

সকালে মাহাবুল নামা এক চাষী মাঠে গিয়ে আমাদের বাগানের এ অবস্থা দেখে আমাদেরকে খবর দেয়। পরে জমিতে যেয়ে দেখি বেশিরভাগ কাঁদি কেটে জমিতে ফেলে রেখেছে। বাকিগুলোতে কোঁপ মেরে গাছেই নষ্ট করেছে। আমাদের প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে।

বিপুলের বাবা ইছাহক আরো বলেন বাড়ির পাশের মৃত খুদে মণ্ডলের ছেলে বাক্কা ও তার ভাইদের সাথে আমাদের পরিবারের সাথে একটি মামলা চলমান রয়েছে। মামলাটি আপোষ-মিমাংসার জন্য আমরা কয়েকবার উথলী ইউনিয়ন পরিষদে আলোচনায় বসি।

সেখানে তারা উদ্বত আচরণ করে আমাদের দেখে নেওয়ার হুমকি দিয়ে চলে আসে। তারাই এ কাণ্ড ঘটিয়েছে বলে আমরা ধারণা করছি। শুক্রবার বিকালে এ বিষয়ে তিনি জীবননগর থানায় লিখিত অভিযোগ করবেন বলে জানিয়েছেন তিনি।

বিজনেস আওয়ার/০৬ ডিসেম্বর, ২০১৯/এ