বিজনেস আওয়ার প্রতিবেদক : যাত্রীদের শতভাগ সন্তুষ্টি প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে দেশের অন্যতম বৃহৎ বেসরকারী এয়ারলাইন্স ইউএস-বাংলা। যাত্রীদের টিকেট ও ভ্রমণ প্যাকেজ ক্রয়ের সুবিধার্থে স্বনামধন্য বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাথে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর করেছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ। বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের ক্রেডিট অথবা ডেবিট কার্ড ব্যবহারকারীগণ সরাসরি এয়ারলাইন্সের নিজস্ব যেকোনো সেলস্ অফিস থেকে টিকেট অথবা ভ্রমণ প্যাকেজ সংগ্রহে আর্থিক সুবিধাদি গ্রহন করতে পারবেন।

চুক্তিবদ্ধ আর্থিক প্রতিষ্ঠান গুলোর মধ্যে রয়েছে- ব্র্যাক ব্যাংক, স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংক, সিটি ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, প্রাইম ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, মেঘনা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, যমুনা ব্যাংক, এনআরবি ব্যাংক, ঢাকা ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া, সাউথইস্ট ব্যাংক, ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক, এনআরবিসি ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, সীমান্ত ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স প্রমূখ। প্রতিষ্ঠানভেদে শর্তস্বাপেক্ষ বিভিন্ন ধরনের সুযোগ থাকছে নির্দিষ্ট আর্থিক প্রতিষ্ঠানগুলো থেকে ইস্যূকৃত কার্ডের উপর। উল্লেখযোগ্য সুবিধাগুলোর মধ্যে রয়েছে- মূল ভাড়ার উপর মূল্যছাড়, কোনো রকম সুদ ছাড়াই ৩ মাস অথবা ৬ মাসের ইএমআই সুবিধা, টিকেট ইস্যূর জন্য ব্যাংক কর্তৃক গিফট ভাউচার সুবিধা প্রভৃতি। কার্ডধারী ব্যক্তিগন নিজের জন্য এবং পরিবারের অন্যান্য সদস্যদের জন্যও ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ইস্যূকৃত কার্ড দিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর যেকোনো গন্তব্যের টিকেট ও ভ্রমণ প্যাকেজ সংগ্রহ করতে পারবেন।

বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের কার্ডধারী ব্যক্তিগণ ছাড়াও সামরিক বাহিনীর কর্মকর্তাগণ, গলফারসহ সিনিয়র সিটিজেনদের জন্য বিশেষ ছাড় এর সুযোগ রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল এবং আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, ব্যাংকক, সিঙ্গাপুর, কুয়ালা লামপুর, গুয়াংজু, মাস্কাট ও দোহায় ফ্লাইট পরিচালনা করছে। চারটি বোয়িং ৭৩৭-৮০০, চারটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট এগারোটি এয়ারক্রাফট রয়েছে ইউএস-বাংলার বিমান বহরে। নতুন বছরে জানুয়ারী মাসের মধ্যেই আরো দুইটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে, যা দিয়ে অভ্যন্তরীণ রুটে আরো অধিক সংখ্যাক ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

চুক্তিবদ্ধ ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ডের সুবিধা সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স এর নিজস্ব যেকোনো সেলস্ অফিসে অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৬ নম্বরে যোগাযোগ করে আপনার টিকেট সংক্রান্ত যেকোন তথ্য জেনে নেয়ার অনুরোধ করা যাচ্ছে।

বিজনেস আওয়ার/৩১ ডিসেম্বর, ২০১৯/আরআই