বিজনেস আওয়ার প্রতিবেদক : নিওমোনিয়ায় আক্রান্ত বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে (বীরপ্রতীক) উন্নত চিকিৎসার জন্য রোববার (১২ জানুয়ারি) এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেয়া হচ্ছে। বিষয়টি নিশ্চিত করে মন্ত্রীর সহকারি একান্ত সচিব এমদাদুল হক বলেন, মন্ত্রীকে দেশটির জেনারেল হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এমদাদুল হক জানান, গত ১৫দিন আগে অসুস্থ হয়ে পড়লে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীরকে রাজধানীর এ্যাপোলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কয়েকদিন চিকিৎসার পর অবস্থার উন্নতি না হলে পরবর্তীতে ভর্তি করা হয় গেন্ডারিয়ায় আসগর আলী হাসপাতালে। শনিবার ভোরে মন্ত্রীর শারীরিক অবস্থার আরও অবনতি হয়।

তিনি আরও জানান, তার শ্বাসপ্রশ্বাসে বেশ কষ্ট হচ্ছে। ভোরেই তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। পরে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী মন্ত্রীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত হয়। মন্ত্রীর সুস্থতার জন্য তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর প্রতি দোয়া চাওয়া হয়েছে।

উল্লেখ্য, গোলাম দস্তগীর গাজী নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে পরপর তিনবার নির্বাচিত সংসদ সদস্য। গত ২০১৮ সালের ৩১ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার পর তিনি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী মন্ত্রীত্ব পান।

বিজনেস আওয়ার/১২ জানুয়ারি, ২০২০/এ