স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সফর শেষ করে ঢাকায় পা রেখেছে বাংলাদেশ দল। তবে প্রাপ্তির খাতা শূন্য! তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটো ম্যাচ হারের পর শেষ ম্যাচটি ভেসে গেছে বৃষ্টিতে। সেই রাতেই ফ্লাইট ধরেন মাহমুদউল্লাহরা। সোমবার দিবাগত রাত ৩টায় দেশে পৌঁছেছে বাংলাদেশ দল।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ফল হওয়া দুই ম্যাচেই বাংলাদেশের পারফরম্যান্স ছিল হতাশাজনক। প্রথম ম্যাচে তবুও কিছুটা লড়াই করতে পেরেছিল। কিন্তু দ্বিতীয় ম্যাচে পাত্তাই পায়নি সফরকারীরা। সব মিলিয়ে প্রথমধাপের পাকিস্তান সফরে বাংলাদেশের সঙ্গী শুধু একরাশ হতাশা। সেই হতাশা সঙ্গী করেই রাতে বিমান ধরতে হয়েছে বাংলাদেশকে।

দেশে ফিরে অবশ্য ব্যস্ত হয়ে পড়বেন ক্রিকেটাররা। একদিন বিরতি দিয়ে তারা নেমে পড়বেন বিসিএলের প্রস্তুতিতে। আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে বিসিএল। জাতীয় দলের বেশিরভাগ ক্রিকেটারই লংগার ভার্সনের এই টুর্নামেন্টটি খেলবেন।

উল্লেখ্য, নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশ পাকিস্তান সফর করছে তিনধাপে। প্রথম ধাপের সফর শেষ হওয়ায় ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে দ্বিতীয় দফা পাকিস্তান যাবে বাংলাদেশ দল। ৭ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিণ্ডিতে খেলবে একটি টেস্ট। আরও একটি টেস্ট ও একটি ওয়ানডে খেলতে বাংলাদেশ তৃতীয় দফা পাকিস্তান যাবে এপ্রিলে।

বিজনেস আওয়ার/২৮ জানুয়ারি, ২০২০/এ