স্পোর্টস ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করে যাওয়া দেশের সকল যোদ্ধা- ডাক্তার, নার্স, স্বাস্থ্য কর্মী, সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, সরকারি কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকদের প্রতি স্যালুট জানিয়েছেন ক্রিকেটের মহাতারকা সাকিব আল হাসান।

সামনে থেকে লড়াই করে যাওয়া দেশের সত্যিকারের এই বীর সন্তানদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নিজের অফিসিয়্যাল ফেসবুক পেজে বিশ্ব সেরা এ অলরাউন্ডার দিয়েছেন একটি পোস্ট। তাতে স্বাস্থ্যবিধি মেনে সবাইকে ঘরে থাকার অনুরোধও করেছেন সাকিব।

দেশ সেরা এ ক্রিকেটার ফেসবুকে লিখেছেন, ‘সকল দেশবাসীকে সুরক্ষিত রাখতে যারা মারাত্মক এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে চলেছেন প্রতিনিয়ত তাদেরকে জানাই আমার সালাম। ধন্যবাদ জানাই প্রতিটি ডাক্তার, নার্স, চিকিৎসা ও স্বাস্থ্যসেবা কর্মী, স্বেচ্ছাসেবক, বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্য এবং সরকারি কর্মকর্তাদের যারা নিঃস্বার্থ ও অক্লান্তভাবে লড়াই করে চলেছেন।

আমরা তাদের সাহায্য করতে যা পারি তা হলো- বাসায় অবস্থান করা, প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা এবং প্রয়োজনীয় পরামর্শ মেনে চলে এই কঠিন সময়ে তাদের সহায়তা করা। তবেই আমরা একসাথে এই পরিস্থিতির মোকাবেলা করতে পারব। আল্লাহ আমাদের সকলকে সাহায্য করুন।’

উল্লেখ্য, জুয়াড়ির প্রস্তাব গোপন করায় একবছর ক্রিকেট থেকে নির্বাসনে আছেন সাকিব আল হাসান। করোনা থেকে পরিবার ও অন্য সবাইকে মুক্ত রাখতে এখন আছেন ১৪ দিনের স্বেচ্ছা-অন্তরণে।

নিজেকে অন্য সবার কাছ থেকে আলাদা রাখলেও দেশের মানুষের কথা ভুলে যাননি। তাদের সচেতনতায় কাজ করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তার অংশ হিসেবে দেশের করোনার যুদ্ধে সামিল হওয়া সকল যোদ্ধাদের জানালেন শ্রদ্ধা। আর দেশবাসীকে নিরাপদ থাকতে পরামর্শ দিলেন সামাজিক দূরত্ব বজায় রাখতে।

বিজনেস আওয়ার/২৫ মার্চ, ২০২০/এ